Some Important Website

বাংলা প্রয়োজনীয় ওয়েবসাইট সমুহ

Sunday, August 7, 2016

১৭।নিজের সম্পর্কে কিছু কথা।





নিজের সম্পর্কে কিছু বলা সব সময়ই কঠিন একটি কাজ..আমি কি চাই , আমার স্বপ্ন কি , আমার দুর্বলতা কি - এগুলো অল্প কথায় গুছিয়ে লেখা কঠিন এবং কষ্টকর । তাছাড়া আমি নিজেকে বর্ণনা করতে গেলে তা শতভাগ নির্ভূল না হবার সম্ভাবনাই বেশি কেননা আমার সব দোষ গুন সম্পর্কে আমি অবহতি নই । আবার , আমি হয়তো আমার কিছু দোষকে এড়িয়ে যেতে পারি এবং কিছু গুনকে বাড়িয়ে বলতে পারি । ( আমি তো একজন মানুষ ,ফেরেশতা নই ,তাই না ? ) এই কাজটি আমার চেয়ে ভালো পারবে আমার আশেপাশে থাকা কেউ । যাই হোক, তারপরও নিজেকে আমি নিশ্চিতভাবে একজন সৎ, আন্তরিক , কর্মঠ , Friendly, Caring, Entertaining ব্যক্তিত্ব হিসেবে চিত্রায়িত করতে পারি নেতিবাচক দিকগুলো বলতে গেলে - আমি কখনো কখানো অতিরিক্ত সরল , আবেগপ্রবণ , যেকাউকেই সহজে বিশ্বাস করি , কিছুটা Childish, কিছুটা Immature. আমি শারীরিক দিক দিয়ে দক্ষ । একসময় যথেষ্ট পাতলা/শুকনা ছিলাম । ওহ্ , আরেকটি কথা বলতে ভুলে গেছি , আমি খেতে পছন্দ করি । কিন্তু বেশি খেতে চেষ্টা করি । কেননা আমি আগে  যেমন পাতলা/শুকনা ছিলাম সেই রকম Figure এ আবার ফেরত যেতে চাই না । একারনে প্রায়ই আমাকে নিজেকে নিজের সাথে যুদ্ধ করতে হয় কিছু খাওয়ার জন্য ।

ধর্ম বিষয়ে বলতে গেলে, আমি একজন মুসলমান এবং আল্লাহকে বিশ্বাস করি ও ভয় করি ; কিন্তু আমি গোড়ামি এবং ধর্মের ভুল ব্যাখ্যা করাকে ঘৃণা করি ।

আমি সেই সকল মূল্যবোধকে অণুসরন করি যার মধ্যে আধুনিকতা এবং ধর্মের সমন্বয় রয়েছে । পারিবারিক মূল্যবোধ আমার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অবশ্যই আমি আমার দেশের সংস্কৃতিতে গর্ববোধ করি ।

আমি নিজেকে একজন আধুনিক ব্যক্তি বলে মনে করি । তবে আধুনিকতা মানে এই নয় যে, আমি আমা্র সংস্কৃতি ও ধর্মকে ত্যাগ করবো এবং অনিয়ন্ত্রিত জীবনযাপন করবো । আধুনিকতা বলতে আমি বুঝি - অন্যের অনুভূতিকে সম্মান করা , জীবনকে উপভোগ করা কিন্তু কোনো কিছুর সীমা অতিক্রম না করা এবং সর্বোপরি চিন্তা ভাবনায় আধুনিক হওয়া ।

আমি টিভি দেখতে , গান শুনতে ,
গল্প করতে এবং নেটে সময় কাটাতে পছন্দ করি । আমি এখনো সিঙ্গেল এবং মিঙ্গেল হওয়ার জন্য অপেক্ষা করছি । আমি একজন 'One Woman Man' হতে চাই এবং একজন 'One Man Woman ' কে পেতে চাই । যার অর্থ , No Extra Marital Affair.

আমি Self Improvement এ বিশ্বাস করি এবং নিজের মধ্যে যেসব দোষ / বাজে দিক আছে , সেগুলোকে সবসময় Overcome করার চেষ্টা করি । আমি বিশ্বাস করি - " It's Not that How Good you are ....It's How Good You Want to be "

এই হচ্ছে মোটামুটিভাবে আমি -আমার কিছু অংশকে তুলে ধরার চেষ্টা করলাম । আমার সম্পর্কে আরো জানতে চাইলে আপনাকে স্বাগতম । আসুন, আমাকে Explore করুন এবং আমাকেও আমার সম্পর্কে জানান । কারন - যেটা শুরুতে বলেছি আমার অনেক কিছুই আমি জানিনা ।
Share this article :

0 comments :

Contact Form

Name

Email *

Message *

 

About Author

Recent Comments