Some Important Website

বাংলা প্রয়োজনীয় ওয়েবসাইট সমুহ

Monday, September 12, 2016

৪৫।সফটওয়্যার ছাড়াই পেনড্রাইভ লক করার গোপন পদ্ধতি !

ফাইল আদানপ্রদানে পেনড্রাইভের জুড়ি নেই। অনেক সময় এর মাধ্যমে বিভিন্ন গুরুত্বপূর্ণ ও গোপনীয় ফাইল শেয়ার করা হয়। কিন্তু পেনড্রাইভে লক করা নিয়ে পড়তে হয় ঝামেলায়। বিশেষ করে, পাসওয়ার্ড দেয়ার জন্য সফটওয়্যার নির্বাচন নিয়ে খেই হারানোর পরিস্থিতি তৈরি হয়। অথচ, পেনড্রাইভ লক করার কাজটা সফটওয়্যার ছাড়াও করা যায়!সফটওয়্যার ছাড়া কিভাবে পেনড্রাইভে পাসওয়ার্ড দেয়া যায় তাই তুলে ধরা হলো এই টিউটোরিয়ালে-
প্রথমে মাই কম্পিউটারে ঢুকে পেনড্রাইভের উপর কার্সর নিয়ে রাইট বাটনে ক্লিক করুন। এবার ক্লিক করুন Turn on BitLocker লেখা অংশে।
এরপর Use a Password to unlock the drive অংশে টিক চিহ্ন বসিয়ে Type your Password এবং Retype your Password লেখা ঘরে পাসওয়ার্ড দিয়ে Next লেখা অংশে ক্লিক করুন।
এবার Save the Recovery key to a file লেখা অংশে ক্লিক করে ফাইলটি সেইভ করুন। এরপর Use Encrypting বাটনে ক্লিক করে ১০০ শতাংশ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এবার কম্পিউটার থেকে প্রেনড্রাইভটি খুলে আবার ঢুকালে দেখাবে পেনড্রাইভটি লক হয়েছে।লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।
Share this article :

0 comments :

Contact Form

Name

Email *

Message *

 

About Author

Recent Comments